1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

পরিবেশ মন্ত্রীর সাথে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি দলের সাক্ষাৎ

মৃদুভাষণ রিপোর্ট :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি’র সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে অবস্থিত জাতিসংঘের বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি দল।

২৭ মার্চ বুধবার সকালে পরিবেশ মন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎকালে প্রতিনিধি দলের সদস্যরা এ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় মন্ত্রীকে অভিনন্দন জানান। এ সময় তাঁরা চলমান উন্নয়ন প্রকল্পসমূহ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। পরিবেশ বিষয়ে বর্তমান সরকারের নানামুখী উদ্যোগ ও কার্যক্রমের প্রশংসা করে বলেন, এ মন্ত্রণালয়ের কার্যক্রমের মাধ্যমেই মাননীয় প্রধানমন্ত্রী ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ পুরস্কারে ভূষিত হয়েছেন। এ জন্য তাঁরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

এ সময় পরিবেশ মন্ত্রী পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে উন্নয়ন সহযোগী সংস্থাসমূহের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। তিনি রোহিঙ্গাদের উপস্থিতির কারণে বাংলাদেশের পরিবেশের যে ক্ষতি সাধিত হচ্ছে তার জন্য জাতিসংঘ ও তার সহযোগী সংস্থাসমূহের সহায়তা করার ওপর গুরুত্ব আরোপ করেন। এছাড়া জলবায়ু পরিবর্তনের কারণে স্বাস্থ্যগত ঝুঁকি মোকাবেলায় উন্নয়ন সহযোগীদের আর্থিক সহায়তা জোরদার করার আহবান জানান।

এ সময় পরিবেশ মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ও অতিরিক্ত সচিব ড. মনজুরুল হান্নান খান উপস্থিত ছিলেন।

উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন এফএও-এর কান্ট্রি রিপ্রেজেন্টটিভ রবার্ট সি¤পসন, ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি খুরশীদ আলম, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বর্ধন জং রানা, আইএলও-এর অফিসার ইনচার্জ ¯েœহাল সোনেজি, ইউনেস্কোর প্রতিনিধি বিটরিস কলদুন, ইউএনআইও-এর প্রতিনিধি জাকি উজ্জ জামান, আইওএম-এর উপ-প্রধান শ্যারন ডিম্যান্সি, ইউএওপিএস-এর কান্ট্রি ম্যানেজার স্টিফেন কোলার, ইউএন কো-অর্ডিনেশন এনালিস্ট রুমানা খান এবং সৌরভ সরকার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com