1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :

বনানীর একদিন পর গুলশানে আগুন

মৃদুভাষণ ডেস্ক :: রাজধানীর বনানীর এফআর (ফারুক-রূপায়ন) টাওয়ারে অগ্নিকাণ্ডের একদিন পরই গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে।

শনিবার ভোর পৌনে ৬টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে অনেক দোকান পুড়ে গেছে। এতে অনেক ব্যবসায়ী সর্বশান্ত হয়ে গেছে। তারা মার্কেটের সামনে আর্তনাদ করছে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুন লাগার পর পরই ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। পরে আরও ৯টি ইউনিট যোগ দেয়।

এর আগে রাজধানীর বনানীর এফআর (ফারুক-রূপায়ন) টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় স্তম্ভিত ও হতবাক দেশবাসী। চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের মাত্র ৫ সপ্তাহ পর ঢাকার অভিজাত এলাকায় বহুতল এ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ জন।

এর মধ্যে ২৪ জনের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত ৭৩ জনের মধ্যে ৩২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি ৪১ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

নিহতদের মধ্যে ১২ জনকে ঢাকায় এবং বাকি ১২ জনকে ঢাকার বাইরে নিজ নিজ এলাকায় দাফন করা হয়েছে।

শেষ বিদায় জানানোর সময় নিঃস্ব ও স্বজনহারা মানুষের আহাজারি আর বিলাপে ভারি হয়ে ওঠে পরিবেশ। এদিকে দুর্ঘটনায় আহত ও নিহতদের জন্য শুক্রবার জুমার নামাজ শেষে মোনাজাতে মসজিদে মসজিদে দোয়া করা হয়।

এফআর টাওয়ারে বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার পরপরই উদ্ধারে নামে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। শুক্রবার দুপুরের পর উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

এ সময় ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, ২৩ তলা ওই ভবনের তিনটি তলা পুরোপুরি ছাই হয়ে গেছে। অভিযান শেষে ফায়ার সার্ভিস ভবনটি পুলিশের কাছে হস্তান্তর করে। এরপর পুলিশের ২১টি টিম ভবনে তল্লাশি চালায়। পাশাপাশি সংগ্রহ করে আলামত। পুলিশ এ সময় ভবনে অবস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি সঙ্গে নেয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com