1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

এবার গুলশান-২ ডেলটা টাওয়ারে আগুন

মৃদুভাষণ ডেস্ক :: এবার গুলশান-২ এ ডেল্টা লাইফ ইন্সুরেন্স ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকাল পৌনে ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডের একদিন পর শনিবার সকালে আগুনে পুড়ে ছাই হয়েছে গুলশান-১ এর ডিএনসিসি মার্কেট।

সেই আগুন নিভতে না নিভতেই গুলশান-২ এ ডেল্টা টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটল। তবে ফায়ার সার্ভিসের ইউনিট যাওয়ার আগেই আগুন নিভে যায় বলে জানায় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডে হতাহত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি তারা।

ফায়ার সার্ভিস কন্ট্রোলরুমের ডিউটি অফিসার বলেন, ভবনটির একটি কক্ষে টিউবলাইট বিস্ফোরণ হয়ে আগুন লাগে। আগুন লাগার পর আমাদের যেতে বলা হলেও পরে যেতে হয়নি। ভবনটির কর্মকর্তারা নিজেরাই আগুন নিভিয়ে ফেলেছেন।

গুলশান থানার এসআই সিনথিয়া জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে এসেছে। কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, রাজধানীর অন্যতম উঁচু এই ভবনটির ৪তলায় অস্ট্রিয়া, ডেনমার্ক ও সুইডেনের ভিসা সেন্টার অফিস ছাড়াও ভবনটিতে ইনস্যুরেন্স, ব্যাংকসহ বেশ কয়েকটি কর্পোরেট অফিস রয়েছে। ভবনটির ৪তলায় উত্তর দিকের একটি স্টোর রুমের লাইট বিস্ফোরিত হয়। ভবনটির নিজস্ব হাইড্রেন্ট ও ফায়ার ফাইটিং ইউনিট দিয়ে আগুন নেভানো হয়। এর পাশের ভবনটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে আগুন লাগে কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে এফ আর টাওয়ারে। ভবনের নবম তলায় আগুনের সূত্রপাত। পরে ছড়িয়ে পড়ে ২৩তলা ভবনের বেশ কয়েকটি তলায়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। ভবনটির ছাদে আটকেপড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়া অগ্নিনির্বাপণে হেলিকপ্টার থেকে ভবনটিতে পানিও ফেলা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com