1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৭ পূর্বাহ্ন

বিজেএমসির সঙ্গে বৈঠকে পাটকল শ্রমিক নেতারা

মৃদুভাষণ ডেস্ক :: বাংলাদেশ জুট মিল করপোরেশনের (বিজেএমসি) সঙ্গে বৈঠকে বসেছেন ২৬টি পাটকলের শ্রমিক নেতারা। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মতিঝিলে বিজেএমসি’র কার্যালয়ে বৈঠকটি শুরু হয়।

বিজেএমসি’র পরিচালক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন বিজেএমসির চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাছিম। শ্রমিক নেতাদের মধ্যে আছেন সরদার মোতাহের উদ্দিন, কামরুজ্জামান চুন্নু, সোহরাব উদ্দিন, নজরুল ইসলাম ফরায়েজী, আব্দুল হামিদ সরকার, সৈয়দ জাকির হোসেন প্রমুখ। বৈঠকে শ্রমিক নেতারা তাদের দাবিগুলো নিয়ে কথা বলছেন।

মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া পরিশোধ, গ্র্যাচুইটি, বদলি শ্রমিক স্থায়ীকরণসহ নয় দফা দাবিতে তিন দিন সড়কপথ অবরোধ করে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই কর্মসূচি পালন করে তারা।

শ্রমিকদের তিন দিনের অবরোধে খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোয় কোটি টাকার বেশি লোকসান হয়েছে। খুলনা ছাড়াও রাজশাহী ও চট্টগ্রামের পাটকলগুলোয় ধর্মঘট পালনের সময় বিক্ষোভ, সড়ক-রেলপথ অবরোধ করেন শ্রমিকরা। ৭ এপ্রিলের মধ্যে দাবি মেনে না নিলে লাগাতার অবরোধ কর্মসূচির হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা। অন্যদিকে সমস্যা সমাধানে পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছিলেন বিজেএমসি। এমন পরিস্থিতিতে আজ শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে বিজেএমসি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com