1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৪৭ পূর্বাহ্ন

বড়লেখায় শ্যালো মেশিনে সেচে রাস্তার জলাবদ্ধতা নিরসন

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখার উপজেলার দাসেরবাজার-বর্ণি রাস্তাটি দিয়ে প্রতিদিন এলাকার হাজারো মানুষজন যাতায়াত করেন। রাস্তাটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় বিভিন্নস্থানে সৃষ্টি হয়েছে গর্ত। গত কয়েকদিন ধরে প্রচুর বৃষ্টি হওয়ায় বৃষ্টির পানি সেসব গর্তে জমে সৃষ্টি হয় জনদুর্ভোগ। এলাকার লোকজন বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষেও জানালেও তারা জলাবদ্ধতা নিরসনে কোনো উদ্যোগ নেননি। জনদুর্ভোগ লাগবে মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন শ্যালো মেশিন দিয়ে রাস্তার পানি সেচ করে জলাবদ্ধতা নিরসেনর মাধ্যমে চলাচলের উপযোগি করেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে মেরামত না করায় রাস্তাটির বিভিন্নস্থানে ছোটবড় অনেক গর্ত সৃষ্টি হয়। গত কয়েকদিনের বৃষ্টিতে রাস্তার গর্তগুলোতে পানি জমে জনদুর্ভোগ সৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন স্থানীয় লোকজন। মঙ্গলাবর সকালে স্থানীয় লোকজন নিজেদের টাকায় শ্যালো মেশিন দিয়ে জলাবদ্ধতা নিরসন করে সাময়িকভাবে চলাচলের উপযোগি করেন।

ভুক্তভোগী অঞ্জন অপু জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। গতকাল এই জায়গায় গাড়ি নষ্ট হয়ে প্রায় আধঘন্টা আটকে ছিলাম। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

স্থানীয় শিক্ষক রিপন দাস বলেন, রাস্তাটি খুব বেহাল। গত কয়েকদিনের বৃষ্টির পানি জমে সড়কটি ডুবে যায়। মানুষজন দুর্ভোগ পোহাচ্ছিলেন। সকালে স্থানীয় লোকজন গর্তে জমা পানি মেশিন লাগিয়ে সেচের মাধ্যমে জলাবদ্ধতা নিরসন করেন।
বড়লেখা উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল মঙ্গলবার বিকেলে বলেন, ‘স্থানীয় এক ব্যক্তি রাস্তাটির বাম পাশে মাটি ভরাট করায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। স্থানীয় চেয়াম্যানকে বিষয়টি জানানো হয়েছে। বৃষ্টির পানি যাওয়ার পথ তৈরি করার জন্য বলা হয়েছে। রাস্তাটি সংস্কারের জন্য স্ক্রিম দেওয়া হয়েছে। আগামি মাসে টেন্ডার হবে।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com