1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:২৪ পূর্বাহ্ন

বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটারদের যে পরামর্শ দিলেন ইমরান

মৃদুভাষণ ডেস্ক :: আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাশাপাশি ইংল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও ঘোষণা করেছে বোর্ড।

দুই টুর্নামেন্টের আগে তাদের ডেকে সবার সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। শুক্রবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের সরকারি বাসভবন বানি গালায় এই সৌজন্য সাক্ষাৎ হয়। প্রায় ঘণ্টাব্যাপী তাদের মধ্যে কথোপকথন চলে।

ইমরানের অনন্য নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই এখন পর্যন্ত প্রথম ও শেষ বিশ্ব শিরোপা দলটির। বিশ্ব মিশনে দেশত্যাগ করার আগে তার সঙ্গে দেখা করার সৌভাগ্য হলো সরফরাজদের। তাদের অধিকাংশই প্রধানমন্ত্রীকে আদর্শ মেনে বেড়ে উঠেছেন।

সেখানে পিসিবি চেয়ারম্যান এহসান মানি, কোচ মিকি আর্থার ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক উপস্থিত ছিলেন।

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মতো বড় আসরে অংশগ্রহণ করার আগে ক্রিকেটার ও সংশ্লিষ্টদের খেলা সম্পর্কীয় পরামর্শ দিয়েছেন ইমরান খান।

এর আভাস পাওয়া গেছে মোহাম্মদ হাফিজের টুইটে। তিনি বলেন, আমাদের অধিনায়ক ও মাননীয় প্রধানমন্ত্রীর ইমরান খানের সঙ্গে সাক্ষাতের প্রতি সম্মান রইল। তিনি সবসময়ের রোল মডেল ও অনুপ্রেরণার উৎস। ইনশাআল্লাহ আমাদের দেখানো নির্দেশনা পালন করব আমরা। দেশে বিশ্বকাপ আনব। আমিন।

কয়েকদিন আগে পিসিবি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন ইমরান। সেবার সাম্প্রতিক সময়ে দলের বাজে পারফরম্যান্সের জন্য তাদের ধুয়ে দেন। সেই সঙ্গে দেশের ক্রিকেট ঢেলে সাজানোর পরামর্শ দেন তিনি।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহিন শাহ আফ্রিদি।

বিশ্বকাপ অভিযানে নামার আগে ইংল্যান্ডের মাটিতে ইংলিশদেরই বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজের দলে এরা সবাই রয়েছেন। সঙ্গে যুক্ত হয়েছেন ক্রিকেটের বৈশ্বিক আসরের চূড়ান্ত স্কোয়াডে স্থান না পাওয়া মোহাম্মদ আমির ও আসিফ আলি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com