1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:৩২ অপরাহ্ন

ভারতের বিশ্বকাপ দলের দুই ক্রিকেটারের ৪০ লাখ রুপি জরিমানা

মৃদুভাষণ ডেস্ক :: বিশাল অংকের জরিমানা গুনতে হচ্ছে ভারতের জাতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডে ও লোকেশ রাহুলকে। তাদের দুজনকে ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চলতি বছরের শুরুতে একটি টিভি চ্যাটশো -এ নারী প্রসঙ্গে একাধিক আপত্তিকর মন্তব্য করেছিলেন এই দুই ক্রিকেটার। সেসব অশালীন মন্তব্যের জেরে তাদের প্রত্যেককে ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের ন্যায়পাল ডিকে জৈন।

আগামী চার সপ্তাহের মধ্যে হার্দিক ও রাহুলকে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। অবসরপ্রাপ্ত বিচারপতি ডিকে জৈনকে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ন্যায়পাল হিসাবে নিয়োগ দেন দেশটির সর্বোচ্চ আদালত।

দেশটির বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর সমস্যা খতিয়ে দেখার দায়িত্ব বর্তায় তার কাঁধে। সে হিসাবে হার্দিক ও রাহুলের বিতর্ক বিষয়টির নিস্পত্তির দায়িত্বই তার ওপর এসে পড়ে। গতকালে দেয়া সেই নির্দেশনায় বলা হয়েছে, হার্দিক পাণ্ডে ও লোকেশ রাহুলকে ২০ লাখ টাকা করে জমা দিতে হবে। এসব টাকার ১০ লাখ টাকা দৃষ্টিহীনদের ক্রিকেট সংগঠনকে দেয়া হবে। বাকি ১০ লাখ দেয়া গত ১৪ ফেব্রুয়ারি পুলাওয়ামায় নিহত ভারতীয় আধা সামরিক বাহিনীর ১০ কনস্টেবলের পরিবারকে।

প্রসঙ্গত, জানুয়ারি মাসের শুরুতে ভারতের জনপ্রিয় টিভি শো ‘কফি উইথ করণ’-এ নারী বিষয়ে বেফাঁস মন্তব্য করে তোপের মুখে পড়েন হার্দিক পাণ্ডে ও লোকেশ রাহুল।

এ ঘটনায় এ দুজনের শাস্তির দাবিতে ভারতীয় সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। প্রচণ্ড রকম ক্ষোভ প্রকাশ করে ভারতীয় ক্রিকেট বোর্ড এ মর্মে হার্দিককে কারণ দর্শানো নোটিশ পাঠায়।

অস্ট্রেলিয়া সফর থেকে দেশে ফিরিয়ে আনা হয়ে দু’জনকে। বেশ কিছুদিনের জন্য নির্বাসনে পাঠানো হয় তাদের।

কারণ দর্শানো নোটিশের জবাবে নিজের ওই বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন হার্দিক পাণ্ডে এবং ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী ও সতীর্থদের কাছেও নিঃশর্ত ক্ষমা চান তিনি।

হার্দিকের এমন জবাবের পর ভাতীয় বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটস (সিওএ) প্রধান বিনোদ রাই দেশটির কয়েকটি গণমাধ্যমে বলেছিলেন,‘ক্রিকেটারদের এমন অশোভনীয় মন্তব্য দুঃখজনক। ক্ষমা চাইলেও হার্দিক ও রাহুলের শাস্তি অবধারিত।’

তবে সব বিতর্ক পেছনে ফেলে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন এই দুই ক্রিকেটার। সে লক্ষ্যেই নিজেদের ঝালিয়ে নিচ্ছিলেন তারা। এরইমধ্যে এই জরিমানার শাস্তি পেতে হচ্ছে তাদের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com