1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:০২ অপরাহ্ন

সৌম্যর ডাবল সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন আবাহনী

মৃদুভাষণ ডেস্ক :: জিতলেই ট্রফি নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন আবাহনীর ওপেনার সৌম্য সরকার। তার ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে লিজেন্ড অব রুপগঞ্জকে ৯ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করে আবাহনী।

লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ডাবল (২০৮) সেঞ্চুরি হাঁকান সৌম্য। এর আগে ২০১৭ সালে ঘরোয়া ক্রিকেটে আবাহনীর বিপক্ষে সর্বোচ্চ ১৯০ রানের ইনিংস খেলেন মোহামেডানের তারকা ক্রিকেটার রকিবুল হাসান।

মঙ্গলবার সাভার বিকেএসপির মাঠে অনুষ্ঠিত ঢাকা লিগের ম্যাচে প্রথমে ব্যাট করে তানভির হায়দারের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩১৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রুপগঞ্জ। দলের হয়ে সর্বোচ্চ ১১৫ বলে ১০টি চার ও ছয়টি ছক্কায় ১৩২ রানের হার না মানা ইনিংস খেলেন তানভির। এছাড়া ৪৫ ও ৪৪ রান করেন ইলিয়াস সানি ও মেহেরাব হোসেন। আবাহনীর হয়ে মাশরাফি বিন মুর্তজা নেন ৫৬ রানে ৪ উইকেট।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালান আবাহনীর দুই ওপেনার সৌম্য সরকার ও জহুরুল ইসলাম অমি। উদ্বোধনী জুটিতে রেকর্ড ৩১২ রান করেন তারা। জয়ের জন্য ২৬ বলে প্রয়োজন ছিল মাত্র ৬ রান। খেলার এমন অবস্থায় সাজঘরে ফেরেন জহুরুল। তার আগে ১২৮ বলে সাত চার ও তিন ছক্কায় ১০০ রান করেন তিনি।

৭৮ বলে তিন সেঞ্চুরির ম্যাজিক ফিগার স্পর্শ করা সৌম্য, এরপর ইনিংস লম্বা করার জন্য একের পর এক বাউন্ডারি হাকিয়ে যান। ইমতিয়াজ হোসেন তান্নাকে বাউন্ডারি হাঁকিয়ে ১৪৯ বলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন আবাহনীর এই ওপেনার। ইনিংসের শেষ পর্যন্ত খেলে যাওয়া সৌম্য থামেন, ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কায় ২০৮ রান করে।

সংক্ষিপ্ত স্কোর

রুপগঞ্জ: ৫০ ওভারে ৩১৭/৯ (তানভির ১৩২*, সানি ৪৫, মেহেরাব ৪৪; মাশরাফি ৪/৫৬)। আবাহনী: ৪৭.১ ওভারে ৩১৯/১ (সৌম্য ২০৮*, জহুরুল ১০০)।

ফল: আবাহনী ৯ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: সৌম্য সরকার (আবাহনী)।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com