1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৩ অপরাহ্ন

পরিবেশ মন্ত্রী সেজে প্রতারণা! পুলিশের খাঁচায় রমাপদ

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :: প্রথমে হুইপ, হুইপ থেকে মন্ত্রী আবার কখনও বা মন্ত্রীর একান্ত সহকারি হয়ে কিডনি রোগে আক্রান্ত এক ব্যক্তির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক অনুদানের জন্য সুপারিশ করতেন তিনি। শুধু তাই নয়, ক্ষুদে বার্তা থেকে শুরু করে ফোন করেও তাগাদা দিতেন যতো তাড়াতাড়ি সম্ভব সহায়তার টাকা পৌঁছে দিতে। মন্ত্রীর ফোন পেয়ে অসুস্থ ব্যক্তিকে সহায়তায়ও করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। এই লোভে আর্থিক সহায়তা নেয়াটা তাঁর পেশা হয়ে দাঁড়ায়। কিন্তু শেষ রক্ষা হয়নি। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের নাম ব্যবহার করে এমনই এক ভয়ানক প্রতারণার গল্প উঠে এসেছে সময় টিভির একটি প্রতিবেদনে।

মৌলভীবাজারের চাঁদনিঘাট ইউনিয়নের সাবিয়া গ্রামের রমাপদ ভট্টাচার্য কিডনি রোগে আক্রান্ত হয়ে ২০১৪ সালে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সে সময় তাঁর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন জানিয়ে কয়েকটি পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। সে সময় কিছু আর্থিক সহায়তা পেয়ে সহসাই হুইপ, হুইপ থেকে মন্ত্রী হয়ে ওঠেন রমাপদ ভট্টাচার্য!

গত ৫ বছর তৎকালীন জাতীয় সংসদের হুইপ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের নাম ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিদের কাছে ফোন করে, নিজেই দরখাস্ত লিখে তাতে মন্ত্রীর জাল সিল সাক্ষরসহ পাঠিয়ে দিতেন ব্যাংক, বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে। কোন প্রতিষ্ঠানে কবে চিঠি পাঠাচ্ছেন সে হিসাব রাখার জন্য দু’টি খাতা ব্যবহার করতেন রমাপদ ভট্টাচার্য। কবে কার সঙ্গে যোগাযোগ করা হয়েছে, কে কত টাকা দিয়েছে সব লেখা থাকতো খাতায়। আর এসব কাজে তাকে সহায়তা করতেন তন্ময় চট্টোপাধ্যায় নামে এক যুবক।

প্রতারণার জাল বিস্তার করলেও শেষ রক্ষা হয়নি রমাপদ ভট্টাচার্যের। অবশেষে পুলিশের জালে ধরা পড়েন রমাপদ ভট্টাচার্যসহ দুই প্রতারক। আটকের পর পুলিশ তাঁর কাছ থেকে অসংখ্য নকল সিল, প্যাড, মন্ত্রী ও তাঁর একান্ত সহকারীর নামে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিদের পাঠানো বহু খুদে বার্তা উদ্ধার করেছে। পুলিশ বলছে, শুধু মন্ত্রীর নাম ব্যবহার করে নয় লন্ডন পাঠানোর কথা বলে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে রমাপদের বিরুদ্ধে। তাকে জিজ্ঞাসাবদ করলে এ বিষয়ে আরও তথ্য পাওয়া যাবে।

বিষয়টি অবহিত হওয়ার সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে নির্দেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি সাংবাদিকদের বলেন, ওয়েব সাইটে আমাদের নম্বর রয়েছে। ভুক্তভোগী লোকজন আমাদের সঙ্গে যোগাযোগ করলে এরা প্রতারণা করার সুযোগ পাবে না।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা প্রেসক্লাব সভাপতি ও কালের কন্ঠের স্টাফ রিপোর্টার আবদুল হামিদ মাহবুব বলেন, রমাপদ ভট্টাচার্য একজন প্রতারক। সাংবাদিক পরিচয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির সাথে প্রতারণার অভিযোগে কয়েক বছর আগে তাকে প্রেসক্লাব থেকে বহিস্কার করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com