1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৬ অপরাহ্ন

মাশরাফির অনুরোধে সেই ৪ চিকিৎসকের শাস্তি প্রত্যাহার

মৃদুভাষণ ডেস্ক :: ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শেষে ছুটি পেয়ে নড়াইলে ছুটে যান মাশরাফি বিন মুর্তজা। তবে পরিবার নয়, নিজ এলাকার উন্নয়নকাজের তদারকিতে সেখানে যান তিনি। সেই তদারকিতে অগ্নিমূর্তি হয়ে আবির্ভূত হন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।

নড়াইল আধুনিক সদর হাসপাতালে ঝটিকা সফর করেন মাশরাফি। ওই সময় পুরো হাসপাতালে মাত্র একজন চিকিৎসকের উপস্থিতি দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন। জানতে পারেন কয়েকজন চিকিৎসক বিনাছুটিতে বাইরে আছেন। পরে ফোন করে তাদের কাছে অনুপস্থিতির কারণ জানতে চান। পরে ওই হাসপাতালের চার চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।

চিকিৎসকরা হলেন- নড়াইল সদর হাসপাতালের সার্জারির সিনিয়র কনসালট্যান্ট ডা. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালট্যান্ট ডা. শওকত আলী ও ডা. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এএসএম সায়েম। তাদের বিনাঅনুমতিতে হাসপাতালে অনুপস্থিতির কারণ দর্শানোর নোটিশ দেয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। পরে এ চার চিকিৎসককে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। গেল ২৮ এপ্রিল এক প্রজ্ঞাপনে তাদের ওএসডি করে সাত কর্মদিবসের মধ্যে মহাখালী স্বাস্থ্য অধিদফতরে যোগ দিতে বলা হয়।

এর পর চার চিকিৎসকের পাশে দাঁড়ান মাশরাফি। তার অনুরোধে সেই চার চিকিৎসকের শাস্তি স্থগিত করা হয়েছে। ওই চার চিকিৎসককে আপাতত নড়াইল সদর হাসপাতালেই কর্মরত থাকার জন্য মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে জানানো হয়েছে। গেল সোমবার দুপুরে মন্ত্রণালয় থেকে মোবাইল ফোনে মৌখিকভাবে বিষয়টি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আ ফ ম মশিউর রহমান বাবুকে জানানো হয়।

তিনি বলেন, সম্প্রতি মাশরাফির ঝটিকা অভিযানের পর চার চিকিৎসকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয় মন্ত্রণালয়। পদক্ষেপ নেয়ার বিষয়টি এমপি মহোদয় জানার পর তিনি নিজেই মন্ত্রণালয়ে অনুরোধ করেন চার চিকিৎসককে নিজ নিজ দায়িত্বে বহাল রাখার জন্য। পরিপ্রেক্ষিতে তাদের বহাল রাখা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com