1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন

পর্তুগালের বাণিজ্যিক রাজধানী পোর্তোতে বাংলা নববর্ষ উদযাপন

মৃদুভাষণ ডেস্ক :: দিনব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন পর্তুগাল নর্থের উদ্যোগে, সম্প্রতি পর্তুগালের পোর্তো নগরীতে প্রথমবারের মতো বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সমগ্র পর্তুগালের বাংলাদেশি কমিউনিটির মানুষের মধ্যে আনন্দ ছড়িয়ে পড়ে।

লিসবনসহ পর্তুগালের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহর থেকে বিপুলসংখ্যক বাংলাদেশি মানুষ এতে অংশগ্রহণ করেন। স্থানীয় প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাক্তি অনুষ্ঠানস্থলে আসেন এবং মেলা পরিদর্শন করেন। তারা এমন সুন্দর আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে তাদের এমন আয়োজনে সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে এবং মনির সোহেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সেক্রেটারি কাজল আহমেদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক এবং পর্তুগালের কমিউনিটি ও রাজনৈতিক ব্যক্তিত্ব জহিরুল আলম জসিম।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের অ্যাসেম্বলি সভাপতি নজরুল ইসলাম শরীফ, সহসভাপতি ইদ্রিস মাতব্বর, মবিন দেওয়ান, অর্থ সম্পাদক রাকীব হোসেন, মজিবুর রহমান, হাবীবুর রহমান, আবদুর রাজ্জাক প্রমুখ।

নববর্ষ উদযাপনের অংশ হিসেবে মনোরম বৈশাখী মেলার আয়োজন ছিল অন্যতম সেরা আকর্ষন। এতে প্রায় ১৫ টির মতো স্টল বসে বাহারি পসরা সাজিয়ে। মেলার বিভিন্ন স্টলে বসে সুস্বাদু বাহারি রকমের খাবারের প্রদর্শনী, বিভিন্ন ধরনের দেশীয় পিঠা, ঝালমুড়ি, চটপটি ও দেশীয় বিভিন্ন পোশাক পন্যের প্রদর্শনীর ব্যবস্থা। এতে আরো প্রদর্শনী করা হয় বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য মুক্তিযুদ্ধের ইতিহাস ও পর্যটন শিল্পকে।

অনুষ্ঠানের প্রধান আকর্ষন ছিল পর্তুগাল প্রবাসী বাংলাদেশি ব্যান্ড দল রেয়ারের সংগীতানুষ্ঠান এবং লন্ডন থেকে আগত জনপ্রিয় শিল্প শতাব্দী রায়ের সংগীত পরিবেশন। বিপুলসংখ্যক বাংলাদেশিসহ স্থানীয় মানুষ এবং পোর্তোতে বেড়াতে আসা পর্যটকেরা এতে অংশগ্রহণ করেন এবং সংগীত পরিবেশন উপভোগ করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com