1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন

২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেলেন আন্দালিব

বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ। ছবি: সংগৃহীত

মৃদুভাষণ ডেস্ক ::বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছে আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি। জোটের কর্মকাণ্ড স্থবির হয়ে গেছে অভিযোগ করে দলটি বলেছে, জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হবার পরই এমন স্থবিরতা নেমে এসেছে।

আজ সোমবার সন্ধ্যায় বিজেপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, বিরোধী দলীয় রাজনীতি অতিমাত্রায় ঐক্যফ্রন্টমুখী হয়ে পড়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগে থেকেই সরকারের সঙ্গে সংলাপসহ জোটের বিভিন্ন সিদ্ধান্তে বিএনপি ছাড়া অন্য কোনো দলের সম্পৃক্ততা ছিল না। নির্বাচনের পরেও এই ধারাবাহিকতা চলেছে। কেবলমাত্র সংহতি ও সহমত জানানোর জন্য ২০ দলীয় জোটের সভা ডাকা হতো।

দলটির পক্ষ থেকে আরও অভিযোগ করা হয়, নির্বাচনের ফলাফল সর্বসম্মতিক্রমে প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেওয়া হলেও ঐক্যফ্রন্টের দুই জন ও দলীয় সিদ্ধান্তে বিএনপির চার জন নেতা সংসদ সদস্যের শপথ নেন (অনুমতি ছাড়া শপথ নেন এক জন)। এই ঘটনা বিজেপিকে হতবাক করেছে। সংসদে যোগ দেওয়ার এই সিদ্ধান্ত বিএনপি এককভাবেই নিয়েছে। জোটের মধ্যে ন্যূনতম কোনো আলোচনাও হয়নি।

দলটি মনে করে এই শপথের মাধ্যমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও ঐক্যফ্রন্ট ৩০ ডিসেম্বরের প্রহসনের নির্বাচনকে প্রত্যাখ্যান করার নৈতিক অধিকার হারিয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com