1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:২১ পূর্বাহ্ন

মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন ঢাকা ফ্রুটাস কোম্পানির ইফতার মাহফিল

কবির আল মাহমুদ, স্পেন থেকে :: স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন সর্ববৃহৎ ব্যবসাপ্রতিষ্ঠান ঢাকা ফ্রুটাস কোম্পানি লিমিটেডের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১জুন) স্পেনে বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদে একসঙ্গে প্রায় ছয় শতাধিক রোজাদারকে ইফতার করানো হয়েছে। বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম বাংলাদেশ জামে মসজিদে এ ইফতারের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঢাকা ফ্রুটাস কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী আল আমিন মিয়া ও পরিচালক শাহ আলম। ঢাকা ফ্রুটাস কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী আল আমিন মিয়া মাদ্রিদের ধর্মপ্রাণ মুসল্লীদের উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইফতার মাহফিলে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল মোকাররম মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ঢাকা জেলা সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, ‘ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাংগঠনিক আক্তারুজ্জামান, মাও. আসাদুজ্জামান রাজ্জাক, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, স্পেন বাংলা প্রেসক্লাব সভাপতি সাহাদুল সুহেদ, কমিউনিটি নেতা এসএম মাসুদ, খলিলুর রহমান, মো. ইকবালহমান নাজু ইসলাম নাজুসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। এছাড়া এ ইফতার ও দোয়া মাহফিলে প্রবাসী সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ছাড়াও পাকিস্থানী এবং মারক্কিস মুসল্লীরা উপস্থিত ছিলেন। আয়োজক আল আমিন মিয়া বলেন, প্রতি বছরের মতো এবারও আমি এ ইফতার মাহফিলের আয়োজন করেছি। মূলত সবার সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমার এ আয়োজন।

একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের। এছাড়া এক ছাদের নিচে শত শত মানুষের মধ্যে ইফতার করতে পারার আনন্দ অন্যরকম।
ইফতারের পূর্বে পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়। আলোচনার পর দেশে ও প্রবাসে অবস্থানরত বাংলাদেশি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। আলোচনা ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম বাংলাদেশ জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com