1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৯ মে ২০২০, ০৪:৫১ অপরাহ্ন

শিরোনাম :
করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত এই সময়ে অফিস-গাড়ি চালুর সিদ্ধান্ত বড় ভুল: ড. কামাল ফেসবুক-টুইটার নিয়ন্ত্রণে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প ইউনাইটেড হাসপাতালের ১১ অগ্নিনির্বাপণ যন্ত্রের মধ্যে ৮টি মেয়াদোত্তীর্ণ ছিল: মেয়র লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ড নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশিসহ নিহত ৩০ নিরাপত্তাকর্মীসহ শাহরিয়ার আলমের বাসায় ৪ জনের করোনা শনাক্ত সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বানিয়াচং ফ্রেন্ডস ইয়াং সোসাইটির সভাপতি মাসুক বিরামপুরে অ্যালকোহল পানে স্বামী-স্ত্রীসহ ১০ জনের মৃত্যু আগুনে পুড়ে ৩ করোনা রোগীসহ ৫ জনের মৃত্যুর ঘটনায় মামলা

ইসরাইলের কাছ থেকে ১০০ ‌‘বালাকোট বোমা’ কিনছে ভারত

ছবি: বিজনেস টুডের

মৃদুভাষণ ডেস্ক :: শতাধিক স্পাইস বোমা কিনতে ইসরাইলি সরকারের সঙ্গে তিনশ কোটি রুপির চুক্তি করেছে ভারতীয় বিমান বাহিনী। নতুন করে কিনতে যাওয়া এই বোমা স্পাইস-২০০০ এর উন্নত সংস্করণ।

গত ২৬ ফেব্রুয়ারিতে প্রতিবেশী পাকিস্তানের বালাকোট শহরের বাইরে হামলায় এই বোমা ব্যবহার করা হয়েছে। ওই হামলায় তিনশ জইশ-ই-মোহাম্মদ বিদ্রোহীকে হত্যার দাবি করে ভারত।-খবর বিজনেস টুডের

পুলওয়ামায় এক কাশ্মীরি তরুণের আত্মঘাতী হামলায় দেশটির একটি আধাসামরিক বাহিনীর ৪০ জওয়ান নিহত হওয়ার পর এই হামলা চালানো হয়েছিল।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, আগামী তিনমাসের মধ্যে ভারতকে এসব বোমা হস্তান্তর করবে ইসরাইল।

ভারতীয় বিমান বাহিনীর সূত্র বলেছে, বোমাগুলো জরুরি অবস্থায় কেনা হচ্ছে। যেকোনোভাবেই এই বছরের মধ্যে এই বেচাবিক্রি শেষ করে ফেলতে চায় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এই বোমা ৬০ কিলোমিটারের মধ্যে হামলা চালাতে পারে। নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে বিস্ফোরণ ঘটাতে এই স্পাইস বোমার তুলনা নেই বলে খবরে জানা গেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com