1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪৬ অপরাহ্ন

সাকিবদের ভিডিও বিশ্লেষণ করছেন অজিরা

মৃদুভাষণ ডেস্ক :: ট্রেন্ট ব্রিজ স্টেডিয়াম ২০১৪ সালে বাজে উইকেটের দরুণ জরিমানা গোনে। এরপর বদলে গেছে এখানকার উইকেট। গেল পাঁচ বছরের মধ্যে দু’বার চারশ’ ছাড়ানো রান দেখা গেছে ট্রেন্ট নদীর পাশের এই উইকেটে। এমনকি ৩৫০ রান তাড়া করে জেতার রেকর্ডও আছে। টাইগাররা বৃহস্পতিবার এই মাঠে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। বুধবার অনুশীলনে সাজিয়ে নেবে দলের পরিকল্পনা।

বুধবার ট্রেন্ট ব্রিজে প্রথম অনুশীলন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তাদের অনুশীলনের সময় দেওয়া হয় সকালে। তবে বৃষ্টির কারণে অনুশীলন ঠিক মতো হয়নি তাদের। থেমে থেমে তাই অনুশীলন করতে হয়েছে অজিদের। এরই ফাঁকে বাংলাদেশ দল নিয়ে পরিকল্পনার কথা জানিয়ে গেলেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স কেরি। বললেন, বাংলাদেশ দলের কাউকে নিয়ে তাদের আলদা পরিকল্পনা নেই তাদের।

বাংলাদেশ দল ভালো খেলছেন বলে উল্লেখ করেন কেরি। তার মুখে সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা ঝরে। সেই কথা ধরেই বাংলাদেশি সাংবাদিকদের আগ্রহ, কি পরিকল্পনা করা হলো সাকিবকে নিয়ে? কেরি জানিয়ে গেলেন, সাকিবকে নিয়ে আলাদা করে কোন পরিকল্পনা নেই। বরং তারা পুরো দল নিয়ে পরিকল্পনা সাজিয়েছে। অ্যালেক্স কেরির কথা অবশ্য সত্য ধরে নেওয়ার কিছু নেই। তারা পরিকল্পনার কথা কেনই বা ফাঁস করবেন!

তবে টাইগারদের বিপক্ষে প্রস্তুতির অংশ হিসেবে তারা সাকিব-লিটন-মুস্তাফিজদের খেলার ভিডিও দেখেছেন বলে জানান। ভিডিও বিশ্লেষণ করে সাকিব-তামিমদের রুখার পরিকল্পনা তাদের। লিটনকে নিয়েও বাড়তি চিন্তা না করে উপায় নেই অস্ট্রেলিয়ার। কেরি তাই প্রশংসা করে গেলেন লিটন দাসেরও। তিনি জানান, লিটন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছেন। ভালো এক ক্রিকেটার তিনি।

সাকিবকে নিয়ে কোন পরিকল্পনা নেই দাবি করছেন কেরি। তবে তাদের কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়ে দিয়েছেন, সাকিবকে আটকানোর উপায় খুঁজে বের করেছেন তিনি। আর বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন, বিশ্বকাপের গেল চার ম্যাচে বেশ কিছু গতিময় পেসারের মুখোমুখি হয়েছে তারা। অস্ট্রেলিয়ার পেস আক্রমণ নিয়ে সাকিবরা তাই খুব বেশি চিন্তিত নন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com