1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

দুই মামলায় সিলেট বিএনপির ৭৩ নেতাকর্মীর জামিন

মৃদুভাষণ ডেস্ক :: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লিগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের মামলায় ৩৪ জন ও পুলিশের কাজে বাধা দানের মামলায় ৩৯ জন বিএনপি নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৪ জুলাই) হাইকোর্টের বিচারক আব্দুল হাফিজ ও কাতেফা হোসাইনের যৌথ বেঞ্চ এ জামিন আদেশ দেন।

মামলার অন্যতম আসামি সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ সিলেট ভয়েসকে বলেন, আজ (মঙ্গলবার) আমরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছি। জামিনের মেয়াদ আগামী ৮ আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, গত শনিবার (২১ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে বুরহান উদ্দিন-গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে স্থাপিত বদর উদ্দিন কামরানের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী ঘটনাস্থলে উপস্থিত হন এবং আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় গত রোববার স্থানীয় আওয়ামী লীগ নেতা ফরিদ আহমদ বাদী হয়ে ৩৪ জনের নামোল্লেখ করে মহানগর পুলিশের শাহপরান (রহ.) থানায় এ মামলা করেন।

এছাড়া, গত ২১ জুলাই বিএনপির মেয়র প্রার্থী আরিফের প্রচারণার কাজে নিয়োজিত ২ কর্মীকে গ্রেপ্তারের পর তাদের মুক্তির জন্য মহানগর পুলিশের উপ কমিশনারের (দক্ষিণ) কার্যালয়ের সামনে কর্মী-সমর্থকদের নিয়ে বসে পড়েন আরিফুল হক। তার দাবি ছিল, মামলা ও ওয়ারেন্ট ছাড়াই তার দুই কর্মীকে ধরে নিয়ে গেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের দায়িত্ব পালনে বাধা প্রদানের অভিযোগে আরিফুল হক চৌধুরীর নির্বাচন কমিটির সদস্য সচিব আব্দুল রাজ্জাকসহ বিএনপির ৩৯ নেতার বিরুদ্ধে মামলা করে পুলিশ। গত রোববার (২২ জুলাই) রাতে নগরীর শাহপরাণ থানায় গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক ফয়েজ আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com